৬১৮৮টি পুজো কমিটিকে চুরি দায়ে অভিযুক্ত করল রাজ্য বিদ্যুৎ পর্ষদ

posted Oct 4, 2017, 8:19 AM by chittasen biswas   [ updated Oct 4, 2017, 8:21 AM ]
Durga Puja
ধূমধাম করে পালিত হয়েছে এবছরের শারদোৎসব। বিজয়াদশমীতে রেড রোডে মহাসমারোহে কার্নিভালও করেছে রাজ্য সরকার। তবে এসবের মাঝেই রাজ্য বিদ্যুৎ পর্ষদ ওরফে পশ্চিমবঙ্গ স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডের তরফে বিদ্যুৎ চুরি নিয়ে চাঞ্চল্যকর তথ্য পেশ করা হয়েছে।

সেই তথ্য অনুযায়ী রাজ্যের ৬১৮৮টি পুজো কমিটিকে বিদ্যুৎ চুরির দায়ে অভিযুক্ত করা হয়েছে। মোট ১ কোটি ২৪ লক্ষ টাকার জরিমানা বিদ্যুৎ চুরি দায়ে এই পুজো কমিটিগুলির থেকে আদায় করবে রাজ্য বিদ্যুৎ পর্ষদ। কলকাতা ও হাওড়ার একটি অংশ বাদে সারা রাজ্যে বিদ্যুৎ সরবরাহ করে রাজ্য বিদ্যুৎ পর্ষদ। মোট ২০ হাজার ৩৭০টি পুজো মণ্ডপে তদারকি চালিয়েছেন কর্তারা। মহাষষ্ঠী থেকে মহানবমী পর্যন্ত চারদিন নজরদারি চালানো হয়। তাতে সবমিলিয়ে মোট ৬১৮৮টি পুজো কমিটি নিয়ম ভেঙে বিদ্যুৎ চুরি করতে গিয়ে ধরা পড়েছে। এই পুজো কমিটিগুলি নিয়মের তোয়াক্কা না করে বিদ্যুৎ সংযোগ নিয়েছে। যা একেবারেই আইনবিরুদ্ধ কাজ বলে জানিয়েছে রাজ্য বিদ্যুৎ পর্ষদ।


পাশাপাশি আইন মেনে মোট ২৫ হাজার ২১৬টি পুজো কমিটি ক্ষণস্থায়ী বিদ্যুৎ সংযোগ নিয়েছিল। যার ফলে মোট ১১.৯৪ কোটি টাকা রাজ্য বিদ্যুৎ পর্ষদের ঘরে এসেছে বলে জানানো হয়েছে।

Comments